Health Tips

ওজন কমানোর উপায় ডায়েট চার্ট । নতুন আপডেট ডায়েট চার্ট

ওজন কমানোর উপায় ডায়েট চার্ট । নতুন আপডেট ডায়েট চার্ট

আজকে আমরা জানবো ওজন কমানোর উপায় ডায়েট চার্ট সম্পর্কে । এটি হল নতুন আপডেট ডায়েট চার্ট । আমাদের সবসময় প্রয়োজন নিয়মিত খাবার খাওয়ার । নিয়মিত খাবার খেলে ওজন সবসময় ঠিক থাকে । অনেকে ওজন নিয়ে খুবই চিন্তিত । কেউ দিন দিন মোটা হয়ে যাচ্ছে , আবার কেউ শুকিয়ে যাচ্ছে ।

আপনার ওজন বেশি হোক বা কম, সবসময় পুষ্টিকর খাবার খাওয়া খুবই প্রয়োজন । অনেকে আছেন যাদের ওজন অনেক বেশি । যাদের বয়স আর হাইট অনুযায়ী ওজন বেশি তাদের নানা সমস্যা দেখা যায় ।

এই বেশি ওজন নিয়ে চলাফেরা , কাজকর্ম করা খুবই কঠিন হয়ে পরে । তাই তারা ওজন কমানোর জন্য উঠে পড়ে লাগে । বললেইত ওজন কমানো যায়না ।

ওজন কমানোর উপায় ডায়েট চার্ট

ওজন কমানোর উপায় ডায়েট চার্ট । ৩০ দিনে বা ১ মাসে ১০ কেজি ভুড়ি কমানোর

অথবা না খেয়ে ওজন কমে যাবে এটা ভাবা যায়না । কেননা , এতে শরীরের ক্ষতি হবার সম্ভাবনা থাকে । তাই ওজন কমানোর জন্য খাওয়া দাওয়া একদম বন্ধ করা চলবে না । ওজন কমানোর জন্য নিয়ম করে খাওয়া দাওয়া করলেই হবে ।

যাদের ওজন পরিমানে বেশি তারা ওজন কমানোর জন্য একটা ডায়েট চার্ট তৈরি করে নিতে পারেন । যেমন :

সকালে ঘুম থেকে উঠা হতে শুরু করে রাত্রে ঘুমাতে যাওয়ার আগ পর্যন্ত আপনি কি করবেন , কেমন খাবার খাবেন তার একটা ডায়েট চার্ট থাকলে সুবিধা মতো সবকিছু করতে পারবেন । আসুন আজকে দেখবো ওজন কমানোর উপায় ও ডায়েট চার্ট ।

ওজন কমানোর উপায় ডায়েট চার্ট নতুন আপডেট

সকাল ৬ থেকে ৭ বাজে :

সকাল সকাল ঘুম থেকে ওঠার অভ্যাস করতে হবে । এই সময় ঘুম থেকে উঠে আগে ফ্রেস হয়ে নিবেন । তারপর এক গ্লাস কুসুম কুসুম জীরা পানি খাবেন । জীরা পানি বানাতে একটি পাত্রে এক লিটার পানি নিবেন । এর মধ্যে দুই টেবিল চামচ জিরা দিয়ে দিবেন ।

নতুন আপডেট ডায়েট চার্ট

কিভাবে বানাবেন জিরা পানি ওজন কমানোর উপায় ডায়েট চার্ট

এবার চুলায় বসিয়ে ভালোভাবে সেদ্ধ করে নিবেন । সেদ্ধ হয়ে গেলে নামিয়ে কুসুম কুসুম হলে গ্লাসে ঢেলে নিবেন । কুসুম কুসুম অবস্থায় জিরা পানিটা খেয়ে নিবেন । আর বাকি যা জিরা পানি থাকবে তা সারাদিন এক গ্লাস করে খেয়ে নিবেন ।

=======

আরও পড়ুন প্রাকৃতিকভাবে মুখ পরিষ্কার রাখার উপায়
আরও পড়ুন প্রাকৃতিকভাবে স্থায়ীভাবে ফর্সা হওয়ার উপায়

=======

সকাল ৮ টা থেকে ৯ টা :

সকালের নাস্তা :

সকালের নাস্তা ঠিক ৮ টা থেকে ৯ টার মধ্যে করে নিবেন । ঠিক সময়ে নাস্তা করাটা খুব বেশি জরুরী । সকালের নাস্তায় রুটি রাখবেন তার সাথে যে কোন একটা সবজি । এর সাথে চা বা কফি নিবেন তবে চিনি ছাড়া ।

নতুন আপডেট ডায়েট চার্ট

ওজন কমানোর উপায় ডায়েট চার্ট

সকাল ১০.৩০ – ১১.৩০

মধ্য সকাল নাস্তা / mid morning snack :

এই সময়টাতে আপনি যেকোনো রকমের ফল খেতে পারেন । যেটা যেই সিজনে পাওয়া যায় । যেমন :- আপেল , কমলা , আঙ্গুর বা যেকোনো ফল খেতে পারেন । আর যদি ফল না খান তাহলে , যেকোনো বাদাম খেতে পারেন । অথবা সেদ্ধ করা ছোলা খেতে পারেন ।

শরীর কমানোর উপায় ডায়েট চার্ট আপেল কমলা নতুন আপডেট ডায়েট চার্ট

দুপুর ১.০০ – ২.০০

দুপুরের খাবার :

দুপুরের খাবার সবসময় ১.০০ – ২.০০ মধ্যে করে নিবেন । দুপুরের খাবার একদম পেট ভরে খাবেন না । এক কাপ ভাত নিবেন বা একটা মাঝারি সাইজের রুটি । এর সাথে মিক্স সবজি নিবেন এক বোল।

সবজি রান্না করার সময় খেয়াল রাখবেন , এটা ডায়েটের জন্য খাবেন । সেই অনুযায়ী তেল , মসলা ব্যাবহার করবেন । প্রথম কয়েকদিন খারাপ লাগতে পারে কম খাবার খাওয়াতে । পরে আস্তে আস্তে অভ্যাস হয়ে যাবে ।

ওজন কমানোর সহজ উপায় নতুন ডায়েট চার্ট

সুস্বাদু মজাদার ফ্রাইড রাইস রেসিপি. Bangladeshi egg Fried Rice Recipe Bangla

৪.০০ -৫.০০ বিকালের নাস্তা :

বিকালের নাস্তায় এক কাপ গ্রিন টি খাবেন । কোন প্রকার চিনি যোগ করবেন না । এর সাথে যে কোন একটা টোস্ট বিস্কুট খাবেন ।

============

============

রাত ৭.০০ – ৮.০০ :

রাতের খাবার :

ওজন কমানোর রাতের খাবেরর ডায়েট চার্ট

ওজন কমানোর উপায় ডায়েট চার্ট নতুন আপডেট ডায়েট চার্ট

ঠিক রাত ৭.০০ থেকে ৮.০০ এর মধ্যে রাতের খাবার খেয়ে নিবেন । রাতের খাবারে বেশি ভারি খাবার খাবেন না । এক বোল সবজি নিবেন এর সাথে একটা ছোট সাইজের রুটি ।

রাত ৯.৩০ – ১০.০০ :

এই সময়ে এক গ্লাস দারুচিনি পানি খাবেন । একটা পাত্রে এক গ্লাস পানি দিয়ে পাত্রে দুই টুকরা দারুচিনি দিয়ে দিবেন । ভালোভাবে সেদ্ধ করে নিবেন । নামিয়ে কুসুম কুসুম খেয়ে নিবেন ।

রাত ১০.০০ ঘুমানোর সময় :

ঠিক মতো ঘুমালে শরীরের ওজন দ্রুত কমবে ওজন কমানোর উপায় ডায়েট চার্ট নতুন আপডেট ডায়েট চার্ট

ঠিক রাত ১০.০০ টায় ঘুমিয়ে যাবেন । রাতে ঘুমানোর জন্য এটাই পারফেক্ট সময় । তাড়াতাড়ি ঘুমিয়ে গেলে সকাল সকাল উঠতে পারবেন ।

ওজন কমানোর জন্য বিভিন্ন রকম ডায়েট চার্ট তৈরি করে নিতে পারেন । তবে খেয়াল রাখবেন সারাদিনের খাবারে যাতে পুষ্টিকর খাবার থাকে । নিয়ম করে খাবার খেলে ওজন খুব তাড়াতাড়ি কমে যাবে ।

এটি হল আমাদের নতুন আপডেট দ্রুত ওজন কমানোর উপায় ডায়েট চার্ট । এটি অনুসরণ করলে আপনি খুব তাড়াতাড়ি আপনার ওজন কমাতে পারবেন ।

নিত্য নতুন টিপস পেতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং ফেসবুক পেজে এ লাইক দিয়ে সাথে থাকুন ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

You cannot copy content of this page