কি । অর্থ কি

বেগুন ইংরেজি কি । বেগুনের ইংরেজি অর্থ কি ও এর ইতিহাস

আজকে আমরা জানবো বেগুন ইংরেজি কি বা বেগুনের ইংরেজি অর্থ কি সম্পর্কে । চলুন বিস্তারিতভাবে দেখে নেওয়া যাক বেগুন ইংরেজি কি বা বেগুনের ইংরেজি অর্থ কি সম্পর্কে ।

বেগুন ইংরেজি হলো Eggplant বা Aubergine । বেগুন হলো একটি সূক্ষ্ম, গ্রীষ্মমন্ডলীয় বহুবর্ষজীবী উদ্ভিদ যা প্রায়ই নাতিশীতোষ্ণ জলবায়ুতে কোমল বা অর্ধ-হার্ডি বার্ষিক হিসাবে চাষ করা হয়।

বেগুন ইংরেজি কি বা বেগুনের ইংরেজি অর্থ কি

বেগুন ইংরেজি কি বা বেগুনের ইংরেজি কি অর্থ

বেগুন ইংরেজি কি বা বেগুনের ইংরেজি অর্থ কি

Eggplant type names ( Eggplant প্রকারের নাম ) :

উত্তর আমেরিকার ইংরেজি এবং অস্ট্রেলিয়ান ইংরেজিতে eggplant নামটি স্বাভাবিক। 1763 সালে প্রথম রেকর্ড করা হয়, “eggplant” শব্দটি মূলত সাদা জাতগুলিতে প্রয়োগ করা হয়েছিল, যা দেখতে অনেকটা মুরগির ডিমের মতো।

অনুরূপ নামগুলি অন্যান্য ভাষায় বিস্তৃত, যেমন আইসল্যান্ডিক শব্দ eggaldin বা Welsh planhigyn ŵy।

বেগুনের ফলের সাদা, ডিম আকৃতির জাতগুলি garden eggs নামেও পরিচিত, একটি শব্দ প্রথম 1811 সালে প্রমাণিত হয়েছিল। অক্সফোর্ড ইংলিশ ডিকশনারী রেকর্ড করে যে 1797 এবং 1888 সালের মধ্যে vegetable egg নামটিও ব্যবহৃত হয়েছিল।

Aubergine type names ( Aubergine প্রকারের নাম ) :

বেগুন গাছের কান্ড প্রায়ই কাঁটাযুক্ত হয়। এর ফুলগুলি সাদা থেকে বেগুনি রঙের এবং হলুদ পুংকেশরযুক্ত। কিছু সাধারণ জাতগুলিতে বেগুন ডিমের আকৃতির হয়। অন্যান্য কিছু বেগুনের জাত সাদা এবং আকৃতিতে অনেক লম্বা হয় । র্থ কি

বেগুন 40 থেকে 150 সেমি (1 ফুট 4 ইঞ্চি থেকে 4 ফুট 11 ইঞ্চি) লম্বা হয়, বড়, মোটা লোবযুক্ত পাতাগুলি 10 থেকে 20 সেমি (4 থেকে 8 ইঞ্চি) লম্বা এবং 5 থেকে 10 সেমি (2 থেকে 4 ইঞ্চি) চওড়া হয়।

সেমিওয়াইল্ডের ধরন 225 সেমি (7 ফুট 5 ইঞ্চি) পর্যন্ত অনেক বড় হতে পারে, বড় পাতা 30 সেমি (12 ইঞ্চি) লম্বা এবং 15 সেমি (6 ইঞ্চি) চওড়া হয়। বন্য উদ্ভিদে, ফল 3 সেমি (1+1⁄4 ইঞ্চি) ব্যাসের কম হয়; চাষকৃত আকারে: 30 সেমি (12 ইঞ্চি) বা তার বেশি দৈর্ঘ্য লম্বা হয়। বেগুন ইংরেজি কি বা বেগুনের ইংরেজি কি or বেগুনের ইংরেজি কি

বেগুনের ইতিহাস :

বেগুনের উৎপত্তিস্থল সম্পর্কে কোন ঐকমত্য নেই। এই উদ্ভিদের প্রজাতিকে ভারতে স্থানীয় হিসাবে বর্ণনা করা হয়েছে। যেখানে এটি বন্য, আফ্রিকা, বা দক্ষিণ এশিয়ায় বৃদ্ধি পেতে থাকে। বেগুন ইংরেজি অর্থ কি বা বেগুনের ইংরেজি অর্থ

প্রাগৈতিহাসিক কাল থেকেই দক্ষিণ ও পূর্ব এশিয়ায় এর চাষ হয়ে আসছে। এই উদ্ভিদের প্রথম পরিচয় লিখিত রেকর্ড পাওয়া যায় কিমিন ইয়াওশুতে, একটি প্রাচীন চীনা কৃষি গ্রন্থ যা 544 সিইতে সম্পন্ন হয়েছিল।

প্রাচীন গ্রীক এবং রোমান সহ অসংখ্য আরবি এবং উত্তর আফ্রিকান নামগুলি নির্দেশ করে যে এটি ভূমধ্যসাগরীয় অঞ্চল জুড়ে প্রথম মধ্যযুগে আরবরা জন্মায়, যারা এটিকে ৮ম শতাব্দীতে স্পেনে প্রবর্তন করে। ১২ শতকের আরবি স্পেনের ইবনে আল-আওয়ামের কৃষি বিষয়ক একটি বই বর্ণনা করেছে এই বিষয়ে।

লোককথায় বেগুনের একটি বিশেষ স্থান রয়েছে। 13 শতকের ইতালীয় ঐতিহ্যবাহী লোককাহিনীতে, বেগুন পাগলামি সৃষ্টি করতে পারে। ১৯ শতকের মিশরে, গ্রীষ্মকালে বেগুনের মৌসুমে উন্মাদনাকে “অধিক সাধারণ এবং বেশি হিংস্র” বলা হত।

নিত্য নতুন টিপস পেতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং ফেসবুক পেজে এ লাইক দিয়ে সাথে থাকুন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page