Beautiful Name

আরিয়ান নামের আরবি অর্থ কি বা আরিয়ান নামের ইসলামিক অর্থ কি

আজকে আমরা জানবো আরিয়ান নামের আরবি অর্থ কি বা আরিয়ান নামের ইসলামিক অর্থ কি এর সম্পর্কে। শিশুর জন্য একটি সুন্দর নাম রাখতে হলে এর অর্থের প্রতি বিশেষ খেয়াল রাখা উচিত । কারণ এই নাম তার সারা জীবনের পরিচয় বহন করে।

একটি নবজাতক শিশু যখন জন্ম নেয় বা দুনিয়াতে তার আগমন হয়, তখন তার একটি সুন্দর নাম রাখা হয়। শিশুর মা – বাবাও তখন অনেক চিন্তিত থাকে এই ভেবে যে, তার নবজাত শিশুর জন্য কোন নাম বা কি নাম রাখলে ভালো হয়।

আরিয়ান নামের আরবি অর্থ কি বা আরিয়ান নামের ইসলামিক অর্থ কি

আরিয়ান নামের আরবি অর্থ কি বা আরিয়ান নামের ইসলামিক অর্থ কি

আর আমাদের মুসলিমদের জন্য অবশ্যই ইসলামিক নাম রাখা উচিত। মুসলিম পরিবারে জন্ম নেওয়া নবজাতক শিশুর জন্য অবশ্যই ইসলামিক নাম রাখতে হবে। ইসলামিক অনেক সুন্দর সুন্দর নাম রয়েছে।

যা থেকে সেই নামের অর্থ কি ও নামের উৎপত্তি কোথায় থেকে এসেছে তা অবশ্যই যাচাই – বাছাই করে আপনার নবজাতক বা ছোট শিশুটির জন্য নাম রাখতে পারেন।

আজ আমরা সংক্ষিপ্ত ভাবে আলোচনা করবো আরিয়ান নামের আরবি অর্থ কি বা আরিয়ান নামের ইসলামিক অর্থ কি , আরিয়ান নামের উৎপত্তি কোথায় থেকে এসেছে তার সম্পর্কে।

তাহলে চলুন তা বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক আরিয়ান নামের আরবি অর্থ কি বা আরিয়ান নামের ইসলামিক অর্থ কি ও এর উৎপত্তি সম্পর্কে ।

আরিয়ান নামের আরবি অর্থ কি বা আরিয়ান নামের ইসলামিক অর্থ কি

আরিয়ান নামটি একটি মুসলিম ছেলেদের নাম। এটি একটি আরবি ভাষা থেকে উৎপত্তিকৃত নাম । আরিয়ান নামের আরবি অর্থ হল “পরম শক্তি” । আরিয়ান নামের আরো ও অর্থ হল “যোদ্ধা, সম্মানিত, রাজা, নোবেল”।

আরিয়ান নামের ভাগ্যবান সংখ্যা ৫ । সংখ্যাতত্ত্ব মান ৫ এর উপর ভিত্তি করে, আরিয়ান হলো বৃদ্ধি ভিত্তিক, শক্তিশালী, দূরদর্শী, দুঃসাহসিক, ব্যয়বহুল, স্বাধীনতা প্রেমী, অস্থির, আধ্যাত্মিক, দুঃসাহসী, উদ্যমী, কৌতূহলী, দূরদর্শী, চৌম্বকীয়, বিস্তৃত। নীচে সংখ্যাতত্ত্বের মানের উপর ভিত্তি করে আরিয়ান নামের কিছু বিষয় রয়েছে –

১) আরিয়ান আরবিতে = عرين

২) আরিয়ান উর্দুতে = آرین

৩) আরিয়ান ইংরেজিতে = Aryan

৪) আরিয়ান বাংলায় = আরিয়ান

৫) আরিয়ান নামের উপযুক্ত লিঙ্গ : ছেলে / পুরুষ

৬) মূল উৎস : আরবি

৭) ভাগ্যবান সংখ্যা : ৫

৮) ধর্ম : ইসলাম / মুসলিম

৯) নামের দৈর্ঘ্য : ইংরেজিতে ৫ অক্ষর এবং ১ শব্দ

১০) ব্যক্তিত্ব : আরিয়ান খান

১১) নামের জনপ্রিয়তা ও র‍্যাঙ্ক : ১৬

আপনার শৈশব থেকে বৃদ্ধ এবং শেষ বয়স পর্যন্ত এই স্বতন্ত্র নাম আপনার পরিচয় বহন করে। তাই পিতামাতার সেই অনুযায়ী তাদের নতুন শিশুর জন্য একটি যুক্তিসঙ্গত নাম বেছে নেওয়ার বিষয়ে সতর্কতা অবলম্বন করা উচিত।

আরিয়ান নামটি আশ্চর্যজনক অর্থ সহ একটি অসাধারণ নাম। এতে আরবি উৎসের স্থান রয়েছে। মুসলিম ছেলেদের নাম আরবি থেকে নেওয়া উচিত। নামের একটি ভালো অর্থ থাকা উচিত এবং এর উচ্চারণ ভালো হওয়া উচিত। অজানা বা খারাপ অর্থসহ মুসলিম শিশুদের নাম এড়িয়ে চলতে হবে।

তাহলে আমরা এতক্ষণ জানলাম আরিয়ান নামের আরবি অর্থ কি বা আরিয়ান নামের ইসলামিক অর্থ কি । এই আরিয়ান নামের আরবি অর্থ কি বা আরিয়ান নামের ইসলামিক অর্থ কি জেনে নিয়ে আপনার শিশুর জন্য এই নাম রাখবেন কিনা তা সিদ্ধান্ত নিতে পারেন ।

আরও নিত্য নতুন টিপস পেতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং ফেসবুক পেজে এ লাইক দিয়ে সাথে থাকুন ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page