Beautiful Name

আরিয়ানা নামের ইসলামিক অর্থ কি বা আরিয়ানা নামের আরবি অর্থ কি

আজকে আমরা জানবো আরিয়ানা নামের ইসলামিক অর্থ কি বা আরিয়ানা নামের আরবি অর্থ কি এর সম্পর্কে । একটি শিশুর জন্য সুন্দর নাম রাখতে হলে এর অর্থের প্রতি বিশেষ দৃষ্টি রাখা উচিত । কারণ শিশুর এই নাম তার সারা জীবনের পরিচয় বহন করবে।

একটি ছোট নবজাতক শিশুর নামকরণ গুরুত্বপূর্ণ কারণ এই নাম ধরে আজীবন মানুষ তাকে চিনবে৷ আমাদের পিতা মাতারা তাদের শিশুদের একটি ইতিবাচক ব্যক্তিত্ব প্রদানের জন্য তাদের নামকরণের সময় আরও বেশী সতর্ক হন৷

আরিয়ানা নামের ইসলামিক অর্থ কি বা আরিয়ানা নামের আরবি অর্থ কি

আরিয়ানা নামের ইসলামিক অর্থ কি বা আরিয়ানা নামের আরবি অর্থ কি

একটি নাম নির্বাচন করা সত্যিই বাবা-মায়ের জন্য একটি কঠিন বিষয়। কারণ একটি শিশুর নাম রাখার জন্য অনেক বুদ্ধির প্রয়োজন হয়। আরিয়ানা একটি বাচ্চা মেয়ের জন্য একটি ভালো নাম। পিতামাতারা তাদের সন্তানের জন্য এই নামটি বেছে নিতে পারেন কারণ এটি আপনার সন্তানের জন্য সেরা নামগুলির মধ্যে একটি।

তাহলে চলুন জেনে নেওয়া যাক আরিয়ানা নামের ইসলামিক অর্থ কি বা আরিয়ানা নামের আরবি অর্থ কি তা সম্পর্কে ।

আরিয়ানা একটি আকর্ষণীয় মেয়ের নাম যা সবাই পছন্দ করে৷ আরিয়ানা একটি অর্থবহ নাম যা ব্যক্তিত্বের বৈশিষ্ট্যগুলিও বর্ণনা করে । এটি উর্দু ভাষা থেকে উদ্ভূত নাম এবং মেয়ের নামের জন্য ব্যাপকভাবে ব্যবহৃত হয়।

আরিয়ানা হলো শিশু কন্যার নাম যা প্রধানত মুসলিম ধর্মে জনপ্রিয় এবং এর মূল উৎস আরবি। আরিয়ানা নামের অর্থ হল জীবনে পূর্ণ, অত্যন্ত পবিত্র , নোবেল, বিশুদ্ধ ও পবিত্রতা ।

আরিয়ানা নামের সংখ্যাতত্ত্বের মান ৬ । আরিয়ানা নামের সংখ্যাতত্ত্বের মান ৬ এর উপর ভিত্তি করে আরিয়ানা হল ব্যবহারিক, স্থিতি প্রেমী, শক্তি-সন্ধানী, বস্তুবাদী, ন্যায্য, স্বয়ংসম্পূর্ণ, অন্যকে নিয়ন্ত্রণ করতে পছন্দ করে, স্বল্পমেজাজ, চাপযুক্ত, ধূর্ত, উচ্চাভিলাষী, বাস্তববাদী, শক্তিশালী, কর্তৃত্বপূর্ণ, সাহসী এবং অগ্রণী।

আবার অনেকের মতে প্রাচীন গ্রীক ভাষায় শিকড় সহ আরিয়ানা এসেছে আরিয়াডনে থেকে। যার অর্থ ‘সবচেয়ে পবিত্র’। ‘আরি’ মানে ‘উৎকর্ষ’, ‘হ্যাগনোস’ এবং ‘অ্যাডনোস’ মানে শুদ্ধ, পবিত্র। তাই হিব্রুতে আরিয়ানার অর্থ অনুবাদ করা যেতে পারে ‘একটি সুন্দর সুরের মতো’ । ‘আরিয়ান’ শব্দ থেকে উদ্ভূত পুরানো ইংরেজিতে আরিয়ানা মানে ‘সিলভার’।

নীচে সংখ্যাতত্ত্বের মানের উপর ভিত্তি করে আরিয়ানা নামের কিছু বিষয় আলোচনা করা হল –

আরিয়ানা নামের ইসলামিক অর্থ কি বা আরিয়ানা নামের আরবি অর্থ কি ?

আরিয়ানা আরবি শিশু কন্যার নাম এবং আরিয়ানা নামের ইসলামিক অর্থ বা আরিয়ানা নামের আরবি অর্থ হল “জীবনে পূর্ণ”।

আরিয়ানা নামের উর্দুতে অর্থ হল “بہت قدوس”। ইংরেজিতে আরিয়ানা নামের অর্থ হল ”ভেরি হোলি ওয়ান”।

১) আরিয়ানা আরবি : أريانة

২) আরিয়ানা উর্দুতে : ارینا

৩) আরিয়ানা হিন্দিতে : ॅरिना

৪) আরিয়ানা ইংরেজিতে : Ariyana

৫) বাংলায় আরিয়ানা : আরিয়ানা

আরিয়ানা নামের উপযুক্ত লিঙ্গ

শিশু কণ্যা/ মেয়ে/ মহিলা/ নারী

আরিয়ানা নামের উচ্চারণ

আহ-রি-আহ-নাহ
আ-রিয়া-না

আরিয়ানার ভাগ্যবান সংখ্যা

আরিয়ানা নামের সাথে যুক্ত সৌভাগ্যবান সংখ্যাটি হল “১”।

আরিয়ানা নামের ধর্ম

আরিয়ানা নামের ধর্ম মুসলিম বা ইসলাম।

আরিয়ানা নামের জনপ্রিয় ব্যক্তিত্বগুলি যুগে যুগে পিতামাতার মনকে প্রভাবিত করেছে। এটি আমাদের দেশে ও একটি জনপ্রিয় নাম বটে ।

আমাদের এই পোস্টতে আরিয়ানা নামের ইসলামিক অর্থ কি বা আরিয়ানা নামের আরবি অর্থ কি দেওয়া হলো । আশা করি আমাদের এই পোস্টটি পড়ে উপকৃত হয়েছেন ।

তাহলে আমরা এতক্ষণ জানলাম আরিয়ানা নামের ইসলামিক অর্থ কি বা আরিয়ানা নামের আরবি অর্থ কি এর সম্পর্কে । এই আরিয়ানা নামের ইসলামিক অর্থ কি বা আরিয়ানা নামের আরবি অর্থ কি জেনে নিয়ে আপনার শিশুর জন্য এই নাম রাখবেন কিনা তা সিদ্ধান্ত নিতে পারেন ।

আরও নিত্য নতুন টিপস পেতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং ফেসবুক পেজে এ লাইক দিয়ে সাথে থাকুন ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page